গুমরাহ মৃত আহম্মক রেজা পাঠানীর অনুসারীদের নিকট জিজ্ঞাসা- তারা কোন দলীল প্রমাণের আলোকে আহলে সুন্নত ওয়াল জামায়াতের সুমহান ইমাম, আমীরুল মু’মিনীন, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনাকে এ উপমহাদেশের ওহাবী মতবাদের প্রতিষ্ঠাতা বলে উল্লেখ করেছে? হয়তোবা তাদের মাথা নষ্ট হয়েছে, চক্ষু অন্ধ হয়েছে কিংবা দিলের মধ্যে মহর পড়েছে। নতুবা তারা এ কথাগুলোর জবাব দিক।
আমরা সকলেই জানি এবং ইতিহাস সাক্ষী যে, আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই খালিক্ব মালিক মহান আল্লাহ পাক উনার এবং বান্দার মাঝে উসীলা গ্রহণ করাকে অপরিহার্য বিষয় হিসেবে মানেন জানেন বিপরীতে বাতিল গুমরাহ ইবনে ওহাব নজদীর প্রতিষ্ঠিত ওহাবীদের আক্বীদা হলো- মহান আল্লাহ পাক উনার এবং উনার বান্দাদের মাঝে কোন উসীলা থাকতে পারবে না এবং এ উসীলা থাকা বা গ্রহণ করাকে ওহাবীরা কাট্টা শিরক বলে থাকে। নাউযুবিল্লাহ!
আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই পবিত্র মদীনাতুল মুনাওওয়ারা শরীফ জিয়ারতের উদ্দেশ্যে সফর করা অত্যন্ত ফযীলতময় নেক আমল এবং নাজাতের কারণ বলে আক্বীদা পোষণ করেন। অথচ গুমরাহ বাতিল ওহাবীরা জিয়ারতের উদ্দেশ্যে সফর করাকে বিদয়াত-নাজায়িয বলে অপপ্রচার করে থাকে। নাউযুবিল্লাহ!
আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই হযরত নবী-রাসূল আলাইহিমুস সালাম উনাদেরকে রওযা শরীফ-এও সশরীর মুবারকে জীবিত থাকা স্বীকার করেন। অপরদিকে বাতিল বদ ওহাবী গং বিষয়টি বেমালুম অস্বীকার করে থাকে। নাউযুবিল্লাহ! আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই দোয়া-মুনাজাত শরীফ-এর মধ্যে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উসীলা দিয়ে দরূদ শরীফ পড়াকে আবশ্যক মনে করেন। অন্যদিকে বাতিল গুমরাহ ওহাবীরা দোয়া-মুনাজাত শরীফ-এ উসিলা হিসেবে দরূদ শরীফ পড়াকে মোটেও গুরুত্ব আছে বলে মনে করে না। নাউযুবিল্লাহ!
আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই মুরাকাবা মুশাহাদা করেছেন এবং সালিকদের জন্য এটা বাধ্যতামূলক করেছেন। অপরদিকে গুমরাহ বাতিল ওহাবীরা মুরাকাবা-মুশাহাদা তথা ইখলাস অর্জনের সাধনাকে বিদয়াত এবং পথভ্রষ্টতা বলে থাকে। নাউযুবিল্লাহ!
আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই মাযহাব মেনেছেন অনুসরণ-অনুসরণ করেছেন এবং সকল মুরীদণ্ডমুতাকিদ অনুসারীদেরকে মাযহাব অনুসরণ বাধ্যতামূলক বলে ঘোষণা করেছেন। বিপরীতে বাতিল ফিরক্বা ওহাবীরা মাযহাব মানাকে নবুওয়াতের মাঝে অঙ্কীদারিত্ব মনে করে শিরক বলে অপপ্রচার করে। নাউযুবিল্লাহ!
আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই ইলমে তাসাউফ তথা ইলমুল ক্বলব হাসিল করেছেন এবং এজন্য তাসাউফ তথা তরীক্বতের বিভিন্ন সিলসিলার মাঝে সালিকগণকে দাখিল করেছেন। অন্যদিকে এগুলোকে বিদয়াত নব আবিষ্কৃত বলে ওহাবী বাতিলরা তা অস্বীকার করে। নাউযুবিল্লাহ!
আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শাফায়াত বা সুপারিশকে বান্দা তথা উম্মাহর নাজাতের জন্য অপরিহার্য বলে আক্বীদা পোষণ করেন। পক্ষান্তরে বাতিল ওহাবীরা এটাকে একটি সাধারণ অতি তুচ্ছ বিষয় বলে মনে করে। নাউযুবিল্লাহ!
আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনারা, তিনি এবং উনার পরবর্তী সিলসিলার সকল মাশায়েখে আজমাঈন সকলেই নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সুমহান বিলাদত শরীফ উদযাপন করা এবং এ উপলক্ষে খুশি প্রকাশ করাকে অত্যন্ত বরকত সওয়াবের আমল হিসেবে পালন করে থাকেন। অপরদিকে বাতিল গুমরাহ ওহাবীরা সুমহান রিসালত শানে অনেক আপত্তিকর কুফরী কথা বলে থাকে। নাউযুবিল্লাহ!
গুমরাহ বাতিল ওহাবীদের এমন বহু বহু আমল-আখলাক আক্বীদা দেখানো যাবে যেগুলোর কোন একটির সাথেও বিন্দুতম জাহিরী-বাতিনী সম্পর্ক আমীরুল মু’মিনীন হযরত শহীদে আ’যম বেরলভী আলাইহিস সালাম উনার ঊর্ধ্বতন সিলসিলার আকাবির মাশায়িখ আজমাঈন উনাদের, উনার এবং উনার পরবর্তী সিলসিলার হিদায়েতপ্রাপ্ত মাশায়েখে আজমাঈন উনাদের কারো মধ্যে কখনও ছিল না এবং আজও নেই।
অতএব, এরপরও উনাকে যে বা যারা ওহাবী বলার অপচেষ্টা করবে তারা ইহ-পরকালে কঠিন খোদায়ী আযাব-গযবে পতিত হয়ে ধ্বংস হবে নিঃসন্দেহে।
পবিত্র ১৯ শে রমাদ্বান শরীফ বাংলা ভাষার আজাদী দিবস পালন করা কেন জরুরী